নিউজিল্যান্ডের সব নারীদের হিজাব পরার ঘোষণা !

নিউজিল্যান্ডের সব নারীদের হিজাব পরার ঘোষণা ! Image

নিউজিল্যান্ডের সব নারীদের হিজাব পরার ঘোষণা !

নিউজিল্যান্ডের ইস্টচার্চের দুটি মসজিদে  সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহতের পর মুসলিম ধর্মাবলম্বীদের সমর্থনে নিউ জিল্যান্ডে সব ধর্মের মানুষকে হিজাব পরে পাশে দাঁড়ানোর কর্মসূচি নেওয়া হয়েছে। আগামী ২২ মার্চ শুক্রবার সম্প্রীতির জন্য হিজাব নামে এই কর্মসূচি পালন করা হবে।
কর্মসূচির আয়োজকরা জানিয়েছেন, মুসলিম ধর্মাবলম্বীরা যে  শোকের মধ্য দিয়ে যাচ্ছেন তা স্বীকার করা এবং তাদের পাশে দাঁড়ানোর জন্য এই কর্মসূচি নেওয়া হয়েছে। নিউ জিল্যান্ডের মানুষ এই শোকে শোকাহত।

থায়া আশমান নামের এক নারীর কাছ থেকে হিজাব পরার ধারণাটি এসেছে । তিনি দীর্ঘদিন যাবত মুসলিমদের সঙ্গে কাজ করছেন। তিনি মুসলিমদের সান্নিধ্যে আসেন আফগানিস্তানে স্বেচ্ছাসেবী ডাক্তার হিসেবে কাজ শুরুর পর  থেকে।

আরো পড়ুন : মসজিদে হামলাকারীর বোন ভাইয়ের মৃত্যুদণ্ড চান

আশমান বলেন, “আমি এক আতঙ্কিত নারীর কথা শুনেছি, যিনি হিজাব পরে বাইরে বের হতে খুব ভয় পাচ্ছেন। কারণ, হিজাব পরার কারণে সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে হামলা চালাতে পারে। আমি বলতে চাই, ‘আমরা আপনার সঙ্গে আছি, আমরা চাই আপনি ঘরের মতো রাস্তায়ও যেন নিরাপদবোধ করেন, আমরা আপনাকে ভালোবাসি, সমর্থন ও শ্রদ্ধা করি’।”

নিউজিল্যান্ডের সব নারীদের হিজাব পরার ঘোষণা ! Image

আশমান আগামী শুক্রবার নিউ জিল্যান্ডের সব বাসিন্দাকে হিজাব পরার আহ্বান জানিয়েছেন।

নিউ জিল্যান্ডে বসবাসরত সব মুসলিম সম্প্রদায় এই ধারণাকে সমর্থন দিয়েছে। ইসলামি উইমেন’স কাউন্সিল অব নিউ জিল্যান্ডের নেতারা বলেছেন, সংহতির এই উদ্যোগ আমাদের সম্প্রদায়ের মানুষেরা ইতিবাচকভাবে নিয়েছেন।

আরো পড়ুন : তিন বছরের শিশুও প্রাণ হারায় বাবার সঙ্গে নামাজ পড়তে গিয়ে

নিউ জিল্যান্ড মুসলিম অ্যাসোসিয়েশনের সভাপতি ইখলাক কাশকারি কর্মসূচিকে ‘সুন্দর ধারণা’ হিসেবে আখ্যায়িত করেছেন।

Read More : Roshik Amaar Song Lyrics-Shahenshah Movie