মুশফিক-আল্লাহ আমাদের রক্ষা করেছেন

মুশফিক-আল্লাহ আমাদের রক্ষা করেছেন Image

নিউজিল্যান্ডের ক্রাইস্ট-চার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় ঘটনায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন বলে স্থানীয় সংবাদ মাধ্যমে বলা হয়েছে। মসজিদটির ভেতরে বেশ কয়েকজনকে আহত অবস্থায় দেখা গেছে বলে প্রত্যক্ষদর্শীরা স্থানীয় সংবাদ মাধ্যমকে বলেছেন।

বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম হামলার পর  লিখেছেন, “ক্রাইস্টচার্চ মসজিদে হামলার সময় আল্লাহ আজ আমাদের রক্ষা করেছেন…আমরা অত্যন্ত ভাগ্যবান।

হোটেল থেকে পার্কের ভেতর হয়ে পায়ে হেটে  আল নূর মসজিদের দিকে যাচ্ছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা, শুক্রবারের জুমার নামাজ আদায়ের জন্য। কিন্তু মসজিদের কাছাকাছি যেতেই গোলাগুলির শব্দ শুনতে পেলেন। এক নারী মসজিদের দিকে না যেতে সতর্কও করে দিলেন। অনেকটা দৌড়ে ক্রিকেটাররা ফিরলেন টিম বাসে। এমন ভয়াবহ অভিজ্ঞতার মুখে আগে কখনও পড়েননি বাংলাদেশের ক্রিকেটাররা।

শুক্রবারের অনুশীলন শেষ করেই জুমার নামাজ আদায়ের জন্য ক্রাইস্টচার্চের মসজিদ আল নূরে যায় ক্রিকেটাররা। তবে জানা গেছে ক্রিকেটাররা সবাই নিরাপদে ও সুস্থভাবে টিম হোটেলে পৌঁছেছেন।

আরো পড়ুন :  নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলায় মৃত্যুর মিছিল বেড়ে ৪৯

ওপেনার তামিম ইকবাল এ ঘটনার পর টুইটারে নিজের অনুভূতি জানিয়ে  লেখেন, ‘পুরো দল গোলাগুলির হাত থেকে বেঁচে গেলো। খুবই ভয়াবহ অভিজ্ঞতা, সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

মুশফিক লেখেন, `মসজিদে গোলাগোলির মধ্যেও আল্লাহ আমাদের নিরাপদে রেখেছেন। আমরা খুবই ভাগ্যবান। সর্বময়কর্তাকে ধন্যবাদ। আমরা এত কাছ থেকে এমন অভিজ্ঞতার মুখে আগে কখনও পড়িনি। আমাদের জন্য দোয়া করবেন।`

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ওয়েবসাইট থেকে জানানো হয়েছে, ‘শহরের মসজিদে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা যারা নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে তারা সবাই নিরাপদে হোটেলে পৌঁছেছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডে পক্ষ থেকে তাৎক্ষনিক দলের সদস্য ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলা হয়েছে।’

জানা গেছে, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২০ থেকে ৩০ জনের মতো আহত হয়েছেন। হামলাকারীর হাতে অটোমেটিক রাইফেল ছিল।

Read More :  Mungda Song Lyrics-Total Dhamal Movie